বাংলাদেশের আশুলিয়ায় এক অনুষ্ঠানে গান গাওয়ার কথা বলে ডেকে এনে এক নারী শিল্পীকে গণধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই শিল্পী নিজে বাদী হয়ে আশুলিয়া থানায় একটি মামলা দায়ের করেছেন। পরে শুক্রবার (১১ আগস্ট) সকালে আশুলিয়ার জামগড়া এলাকায় অভিযান চালিয়ে ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে আতাউর ও রাজ্জাক নামের দুই জনকে গ্রেফতার করে পুলিশ।
আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আওয়াল এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, এ ঘটনায় বাকিদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।
পুলিশ জানায়, ধর্ষণের শিকার নারী শিল্পী বিভিন্ন ছোট অনুষ্ঠান ও মাজারে মাজারে ঘুরে গান করতেন। বুধবার (৯ আগস্ট)) রাতে তাকে নারাণগঞ্জ থেকে আশুলিয়ার একটি অনুষ্ঠানে গান গাওয়ার কথা বলে ডেকে আনা হয়। পরে তাকে আশুলিয়ার আউকপাড়া স্থানী শহিদুল্লাহর খামার বাড়ির একটি কক্ষে আটকে রেখে দশজন মিলে রাতভর পালাক্রমে তার ওপর পাশবিক নির্যাতন চালায়। পরে স্থানীয় লোকজনের সহায়তায় বৃহস্পতিবার (১০ আগস্ট) বিকালে আশুলিয়া থানা পুলিশ ওই বাগান বাড়ি থেকে নারী শিল্পীকে উদ্ধার করে।
এ ব্যাপারে ওসি আব্দুল আওয়াল বলেন, ‘নারী শিল্পীকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়েরের পর জড়িত থাকার অভিযোগে শুক্রবার সকালে দুইজনকে গ্রেফতার করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত বাকিদের গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *